বার্তাবহের “শ্রেয়া ঘোষ” বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন

বার্তা ডেস্ক: বাংলাদেশ ইন্টারন্যাশনাল ডিবেটিং সোসাইটির বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা আয়োজনে  বার্তাবহের শ্রেয়া ঘোষ জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে।

গত ২৩ ও ২৪ ডিসেম্বর ঢাকার সাউথ ইস্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় সারাদেশের বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একই বিভাগে অংশ নেয়। বিতর্কের মূল প্রতিপাদ্য ছিলো ‘এমন যদি হতো’। এরই আলোকে প্রতিযোগিতায় অংশ নিয়ে নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী শ্রেয়া ঘোষ প্রথম স্থান অর্জন করে। রংপুর ও রাজশাহী বিভাগে শ্রেয়াই একমাত্র বিজয়ী প্রতিযোগী।

অনেক প্রতিভার অধিকারী, বিতার্কিক ও লেখক শ্রেয়া ঘোষ সাহিত্য ও বিজ্ঞান ভিত্তিক সাময়িকী বার্তাবহের নিয়মিত লেখক । তার এই অর্জনে গর্বিত বার্তাবহ।

বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়া সম্পর্কে শ্রেয়া ঘোষ বলেন, গত ১৯আগস্ট আরডিএস আয়োজিত ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে অনুষ্ঠিত অপর একটি বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতায় সে জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করে। এছাড়াও শ্রেয়া ঘোষ উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে এ পর্যন্ত মোট ২৫টি প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এরমধ্যে ১৬টিতে দলগত ভাবে এবং ২টিতে বারোয়ারি পর্যায়ে বিজয়ী হয়েছে।

 

শ্রেয়া ঘোষ নীলফামারীর সবুজপাড়ার ব্যবসায়ী রাশু ঘোষ ও শীলা ঘোষের মেয়ে।