কবি রাবেয়া সুলতানার ‘তোমার মোহে তোমার ঘোরে’ কাব্যগ্রন্থ নিয়ে ফেনীতে আলোচনা অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক ।। কবি রাবেয়া সুলতানার তৃতীয় কাব্যগ্রন্থ ‘তোমার মোহে তোমার ঘোরে’র আলোচনা অনুষ্ঠান মঙ্গলবার ফেনীতে অনুষ্ঠিত হয়েছে। বিকেলে জেলার বুদ্ধিপ্রতিবন্ধি বিদ্যালয়ে এই আলোচনা অনুষ্ঠিত হয়। সাবেক সচিব ও কবি অর্ণব আশিক এতে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন সোনাগাজী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মহিউদ্দিন চৌধুরী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘সময়ের সাথে সাথে কবিতা ক্রমাগত পরিবর্তন এনে দেয়। নতুন নতুন বিষয় যোগ হয়। কবিতা লিখতে তাই সাম্প্রতিক কবিতার খোঁজ-খবর রাখতে হয়। কবি রাবেয়া সুলতানা তা করেন। তার  সেগুলো প্রকাশ পায়।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি
ইকবাল আলম, ফেনী সেন্ট্রাল হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, কবি সাইফুদ্দিন শাহীন, কবি শামীমা আক্তার লিপি, কবি ও প্রাবন্ধিক শাবিহ মাহমুদ।
এছাড়া কবি রাবেয়া সুলতানার ‘তোমার মোহে তোমার ঘোরে’র কবিতার  আলোচনা নিয়ে আরো অনেক কবি-সাহিত্যিক উপস্থিত ছিলেন। আলোচনায় বক্তারা কবি রাবেয়া সুলতানার কবিতার বিভিন্ন দিক তুলে ধরেন। পরে কবি তার বই ও কবিতা নিয়ে অনুভূতি প্রকাশ করেন।
ফেনী নজরুলর একাডেমির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহাঙ্গীরের উপস্থাপনায় স্বরচিত কবিতা পাঠপর্বে জেলা ও  জেলার বাইরে থেকে আসা কবিরা অংশ নেন।
সবশেষে রবীন্দ্র, নজরুল ও লোকসংগীত পরিবেশনা করেন শামিমা আকতার লিপি এব‍ং শিশুশিল্পী অহনা।

SHARE