এসএসসিতে জিপিএ-৫ আব্দুর রহমান মানুষের মত মানুষ হতে চায়

নিজস্ব প্রতিবেদক ।। যশোর জিলাস্কুলের মেধাবী ছাত্র আব্দুর রহমান ১৭’র এসএসসিতে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। লিংক ইন্টারন্যাশনাল যশোর’র নির্বাহী পরিচালক ও স্বনামধন্য হোমিও চিকিৎসক ডা. এস.এম.আব্দুল্লাহ এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজের পিএইচডি গবেষক, প্রভাষক ইসমাত আরার সন্তান। মেধাবী এই শিক্ষার্থী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ তে বৃহত্তর যশোর জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। এছাড়া সে সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে সরকারি বৃত্তি এবং জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত হয়েছিল।
ফলাফলে এই সফলতা সম্বন্ধে আব্দুর রহমান আল্লাহ্র রহমত, বাবা মায়ের দোয়া, শ্রেণি শিক্ষকদের সহযোগিতা এবং তার পাঠসচেতনতার কথা উল্লেখ করে। বিশেষ করে স্কুলের প্রধান শিক্ষক জনাব এ.কে.এম গোলাম আজম, গৃহশিক্ষক হাসান ও সবুজের অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে। আব্দুর রহমান দশম শ্রেণিতে শ্রেণিপাঠ গ্রহণের সময়সহ গড়ে প্রতিদিন ১০ ঘণ্টা লেখাপড়া করত।
আগামিতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে আব্দুর রহমানের অভিমত, ‘ভাল ফলাফল করতে হলে কোচিং ও গাইডবুকের প্রতি নির্ভরতা কমিয়ে মূল পাঠ্যবইগুলো অধ্যায়নের প্রতি বেশি বেশি গুরুত্ব দিতে হবে’।
ভবিষ্যতে আব্দুর রহমান ‘মানুষের মত মানুষ হতে চাই’। এ ব্যাপারে সে দেশ ও দশের দোয়া কামনা করে। তাকে শুভেচ্ছা জানাতে yalotif@gmail.com এ ইমেইল করা যেতে পারে অথবা ম্যাসেজ করতে পারে ফেসবুকে।
উল্লেখ্য, আব্দুর রহমান যশোর তথা দক্ষিণবঙ্গের প্রখ্যাত হোমিও চিকিৎসক মরহুম অধ্যক্ষ ডা. খোরশেদ আলম ও বেগম লুৎফা আলমের বড় পোতা ছেলে।