নেইমার জাদুতে ইউভেন্তুসকে হারাল বার্সা

খেলার ডেস্ক॥ কাম্প নউ ছেড়ে পিএসজিতে যাওয়ার গুঞ্জনের মধ্যেই জ্বলে উঠলেন নেইমার। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ব্রাজিলের এই ফরোয়ার্ডের দারুণ নৈপুণ্যে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুসকে হারিয়েছে বার্সেলোনা।

 

নতুন মৌসুম শুরুর আগের প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। সেরি আ চ্যাম্পিয়নদের কাছে হেরেই গতবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়েছিল তারা। প্রথমার্ধে নেইমারের জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন জর্জো কিয়েল্লিনি।

৮২ হাজারের বেশি দর্শকে ঠাসা যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে এই জয়ের মধ্য দিয়েই শুরু হলো বার্সেলোনার নতুন কোচ এরনেস্তো ভালভেরদে অধ্যায়।
বার্সেলোনা ভালো শুরু করার পর ফ্রি-কিক থেকে সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি ও নেইমার দুইজনই। পঞ্চদশ মিনিটে মেসির পাস ধরে পাকো আলকাসেরের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে উঁচু শটে লক্ষ্যভেদ করেন নেইমার।

পরের গোলটি এককথায় অসাধারণ। মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে দুজনের মধ্যে দিয়ে খানিকটা ডান দিকে এগিয়ে যান। আটকাতে ছুটে আসা আরও তিন জনকে ফাঁকি দিয়ে আরেকটু এগিয়ে কোনাকুনি শটে জানলুইজি বুফ্ফনকে পরাস্ত করেন নেইমার।
দ্বিতীয়ার্ধে মেসি ও নেইমারকে আর মাঠে নামাননি কোচ; নামেন এমএসএন আক্রমণত্রয়ীর অন্য সদস্য লুইস সুয়ারেস। এই সুযোগে প্রথমার্ধে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা চ্যাম্পিয়ন্স লিগ রানার্সআপরা পাল্টা আক্রমণ শুরু করে। বদলি নামা পাওলো দিবালা-গনসালো হিগুয়াইনরা বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ায়।

৬৩তম মিনিটে ডান দিক থেকে দিবালার ক্রসে হেডে বল জালে জড়ান কিয়েল্লিনি। সমতাসূচক গোলের দেখা অবশ্য পায়নি তারা। শেষদিকে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়াতে পারেনি স্পেনের দলটিও।

SHARE