যারা ‘জাকারবার্গের টিশার্ট’ চান!

প্রযুক্তি ডেস্ক: প্রতিদিন একই রকম টিশার্ট পরা নিয়ে বরাবরই আলোচিত বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

অন্তত এক আলমারি ভর্তি করে রেখেছেন তিনি ধূসর ওই রকম টিশার্ট দিয়ে। ইতালীয় ফ্যাশন ব্র্যান্ড ব্রুনেলো কুসিনেলি-এর কাছ থেকে বিশেষভাবেই অর্ডার দিয়ে এই টিশার্ট আনেন তিনি। প্রতিটি টিশার্টের দাম তিনশ’ থেকে চারশ’ ডলারের মধ্যে, বাংলাদেশি টাকায় প্রায় ২০ থেকে ৩০ হাজার টাকা।

কিন্তু যারা ওইরকম টিশার্ট চান অথচ অত দাম দিয়ে কেনার সাধ্য নেই, তারা কী করবেন?

এবার জাকারবার্গের এই টিশার্ট-এর রেপ্লিকা বাজারে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আরেক পোশাক নির্মাতা ব্র্যান্ড ভ্রেশ ক্লোদিংয়ের প্রধান নির্বাহী ক্লাউস বুশরইন্থার। এটি জাকারবার্গ-এর টিশার্টের “যতোটা কাছাকাছি সম্ভব বানানো হবে, কিন্তু একদম পুরোপুরি ওই টিশার্টের মতো হবে না” বলে জানিয়েছেন তিনি। এই নতুন রেপ্লিকা টিশার্ট-কে ইনস্ট্রাগ্রামে আনা নতুন ফিচারগুলো সঙ্গে তুলনা করেছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার।

নতুন এই ‘জাকারবার্গ শার্ট’ ৪০ ইউরো বা প্রায় ৪৬ ডলার দামে বিক্রি করা হবে। এগুলো ইতালিতে বানানো হবে আর সব লাভ জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যান-এর দাতব্য প্রতিষ্ঠান চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ-এ দান করা হবে।

২০১৫ সালে জাকারবার্গ দম্পতি প্রথম সন্তান ম্যাক্সিমা’র জন্মের পর ফেইসবুকের যে শেয়ার নিজেদের তার ৯৯ শতাংশ চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ দাতব্য উদ্যোগে দান করার ঘোষণা দেন।

SHARE